Home / মিডিয়া নিউজ / ‘অভিনয়ে ফিরব বলে যখন মনস্থির করলাম, ঠিক তখনই রাফায়েল আহসান প্রস্তাব দিলেন

‘অভিনয়ে ফিরব বলে যখন মনস্থির করলাম, ঠিক তখনই রাফায়েল আহসান প্রস্তাব দিলেন

মডেল, অভিনেত্রী, পরিচালক, কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পী, লেখিকা—কত সব পরিচয়। কোনোটাতেই

সরব ছিলেন না গত চার বছর। এ সপ্তাহের শুরুতে হঠাৎ তাঁর অভিনয়ে ফেরার খবর মিলল।

রাফায়েল আহসানের টেলিফিল্ম ’কাঠপেনসিল’-এ অভিনয় করলেন। কলকাতায় টেলিফিল্মটির

তিন দিন শুটিং করে ঢাকায় ফিরলেন। চার বছর আগে শহীদুজ্জামান সেলিমের টেলিফিল্ম ’ডাকাতিয়া বাঁশি’তে

তাঁকে সর্বশেষ দেখা গিয়েছিল। অভিনয়ে ফেরার গল্পটা নিজের মুখেই বললেন ঈশিতা, ’অভিনয়ে ফিরব বলে

যখন মনস্থির করলাম, ঠিক তখনই রাফায়েল আহসান প্রস্তাব দিলেন। চিত্রনাট্য পড়ে ভালো লাগল।

তখনই তিনি জানালেন, এখানে আমার সহশিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়। এত বড় অভিনেতার সঙ্গে কাজ করার সুযোগ কি বারবার আসে?’

অভিনয়ে ফেরাটা চার বছর পর হলেও ঈশিতা আসলে শোবিজে অনিয়মিত ১১ বছর ধরে। পর্দায় না থাকলেও মিডিয়ার সঙ্গেই ছিলেন। চ্যানেল আইয়ে কাজ করেছেন দীর্ঘদিন। চার বছর হলো সব কিছু থেকেই বিচ্ছিন্ন। কেন? “২০০৩ সালে যখন আমার বিয়ে হয় তখন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ সেকেন্ড সেমিস্টারে। সংসার করতে করতেই গ্র্যাজুয়েশন করলাম। ব্যস্ত হয়ে গেলাম চাকরি আর সংসার নিয়ে। মাঝেমধ্যে টুকটাক অভিনয়।

এরই মধ্যে প্রথম সন্তানের মা হলাম। পোস্ট গ্র্যাজুয়েশন আর হলো না। সর্বশেষ এনটিভির ’মার্কস অলরাউন্ডার’-এ বিচারকার্য করেছি ২০১৪ সালে। এরপর শোবিজ থেকে একেবারে বিচ্ছিন্ন। কারণ দ্বিতীয়বার সন্তানসম্ভাবনা হয়েছি। দ্বিতীয়বার মা হওয়ার পর মনে করলাম, পোস্ট গ্র্যাজুয়েশনটা করা দরকার। গ্র্যাজুয়েশন করার ১০ বছর পর ভর্তি হলাম এমবিএতে। একই সঙ্গে রেস্তোরাঁ ব্যবসা করেছি। ঢাকার মহাখালীতে ’হোয়াই নট’ নামের একটি রেস্তোরাঁ আছে আমার। পাশাপাশি পড়াশোনা। এসবের মধ্যেই কেটে গেল চার বছর”,বললেন ঈশিতা।

ঈশিতার দুই সন্তান—দুই বছর পাঁচ মাস বয়সী মেয়ে আজরিন এবং সাড়ে আট বছর বয়সী ছেলে জাবির। সন্তানদের নিয়েই এখন ঈশিতার যত ব্যস্ততা। এই ব্যস্ততার কারণে আপাতত আর চাকরিতে ফেরা সম্ভব হচ্ছে না। তবে মাঝেমধ্যে তাঁকে পর্দায় দেখা যাবে, ’অভিনয় আর গান করব টুকটাক। একটা টেলিফিল্ম তো করছিই, সামনে ভালো চিত্রনাট্য পেলে হয়তো করব’, বললেন ঈশিতা।

সংগীতেও তাঁর বিচরণ বেশ উজ্জ্বল। পাঁচটি অ্যালবাম প্রকাশ করেছেন। সর্বশেষ অ্যালবামটা প্রকাশিত হয় ১৫ বছর আগে। তবে সংগীতচর্চা কখনো থামেনি। বিয়ে, চাকরি, অভিনয়, পরিচালনা—এসব করতে গিয়ে গান নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা করা হয়নি। তবে অ্যালবাম প্রকাশ না করলেও শখে দু-একটা গান করবেন। এরই মধ্যে একটি গানের কাজ করছেন। নৃত্যে আর দেখার সম্ভাবনা নেই বললেই চলে। লেখালেখিও করতেন। দুটি ছোট গল্পের বই প্রকাশিত হয়েছে। সাময়িকীতেও লিখতেন। ঈশিতা বলেন, ’লেখালেখিটা আমার শখের, কিন্তু চাকরি করতে গিয়ে দেখলাম সেখানেও আমাকে লিখতে হচ্ছে—স্ক্রিপ্ট। চার-পাঁচটা নাটকও লিখেছি।’

টুকটাক সব মাধ্যমেই হয়তো কাজ করবেন, কিন্তু আজ থেকে ১০-১১ বছর আগে ঈশিতাকে যেভাবে ভক্তরা পেয়েছে সেভাবে ফেরার সম্ভাবনা একেবারেই নেই। -kalerkantho

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.