Home / মিডিয়া নিউজ / ‘নায়ক হতে নয়, জামায়াত-শিবিরের হাত থেকে জীবন বাঁচাতে ঢাকায় এসেছিলাম’

‘নায়ক হতে নয়, জামায়াত-শিবিরের হাত থেকে জীবন বাঁচাতে ঢাকায় এসেছিলাম’

আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন শাকিল খান। চলচ্চিত্র থেকে দূরে

থাকলেও আলোচনায় ছিলেন রাজনীতির মাঠে থেকে। বাগেরহাট-৩ আসন (মংলা-রামপাল) থেকে

নির্বাচন করতে প্রচার প্রচারণাও শুরু করেছিলেন শাকিল। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন পেতে ব্যর্থ হয়েছেন এই চিত্রনায়ক।

নিজের পছন্দের দল থেকে মনোনয়ন না পেলেও ক্ষোভ নেই তার। মনে প্রাণে প্রত্যাশা করেন নৌকার বিজয়।

তিনি বলেন,‘ কথাগুলো কখনই আমি বলিনি, আজ বলছি। আমি ফিল্ম নয়, রাজনীতিই করতে চাইছিলাম ছাত্র জীবন থেকে।’ সেটা কীভাবে সে গল্পও বললেন,

‘১৯৯৩ সালের কথা। আমরা তখনও পরিবারসহ চট্টগ্রামে থাকতাম। আমি ছাত্রলীগ করতাম। তখন জামাত-শিবিরের হাতে অনেক মার খেয়েছি। মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি একাধিকবার। বাবা আমাকে ভয়ে ঢাকা পাঠিয়ে দেয়। ঢাকায় এসে খিলগাঁও-শাহাজানপুর এলাকার এক মেসবাড়িতে উঠি। সেখানে অনেকদিন ছিলাম।

১৯৯৭ সালে বাবা মোহাম্মদপুরে একটা ফ্ল্যাট কেনেন, সেখানে গিয়ে সবাই উঠি। তখন রাজনীতি থেকে একটু একটু দূরে গিয়ে ফিল্মে জড়িয়ে যাই। কয়েক বছর পর বাবা মারা যায়। এরপর চলচ্চিত্রে অশ্লীলতা গ্রাস করে। মায়ের নির্দেশে চলচ্চিত্র থেকে সরে যাই। ব্যবসা শুরু করি। আবার একটু একটু করে রাজনীতিতে জড়িয়ে পড়ি। কারণ আমার রক্তে রাজনীতির প্রতি দুর্বলতা ছিল।

গত কয়েকবছর আমি বাগেরহাটের আসনে যাতায়াত করেছি। মানুষের পাশে ছিলাম। আমি কিন্তু নায়ক হতে ঢাকায় আসিনি। এসেছিলাম জামাত- শিবিরের হাত থেকে জীবন বাঁচাতে। আমি যদি তখন চট্টগ্রাম থাকতাম, হয়তো এতদিনে আমাকে মেরেই ফেলতো। সেই যে একবার ঢাকায় এসেছিলাম, আর চট্টগ্রাম যাওয়া হয়নি। ভালবাসা আওয়ামী লীগের জন্য সবসময় ছিল এবং থাকবে।’

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.