Home / মিডিয়া নিউজ / পরিবার থেকে চেষ্টা করা হয়েছিল, কিন্তু আমি অনেক ফাঁকিবাজ: প্রভা

পরিবার থেকে চেষ্টা করা হয়েছিল, কিন্তু আমি অনেক ফাঁকিবাজ: প্রভা

সাদিয়া জাহান প্রভা বাংলাদেশের আলোচিত এবং সুপরিচিত চেনা মুখ। তিনি মূলত একজন

বাংলাদেশের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী। তিনি অসংখ্য নাটক এবং বিজ্ঞাপনে কাজ করেছেন।

তবে পারিবারিক সূত্র তার মায়ের ইচ্ছা ছিল তিনি একজন শিল্পী হবেন। তবে তিনি অভিনেত্রী হিসাবেই

বিনোদন জগতে যাত্রা শুরু করেছেন। তবে সম্প্রতি মাকে খুশি করতে একটি গান করছেন প্রভা। এবং গানের প্রসঙ্গে জানালেন বেশ কিছু কথা।

মেয়ে অভিনয়ে পরিচিতি পেলেও মায়ের ইচ্ছা ছিল সাদিয়া জাহান প্রভা সংগীতশিল্পী হোক। কিন্তু মেয়ের আবার গানে খুব একটা মন টানত না। প্র্যাকটিসে বসে ফাঁকি দিতেন, অনুষ্ঠানে গানের চেয়ে উপস্থাপনা করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করতেন। তবে এবার মাকে খুশি করতে কণ্ঠে গান তুলে নিলেন প্রভা। প্রিয় শিল্পীর একটি গান কভার করার মধ্য দিয়ে শুরু হচ্ছে প্রভার গানের যাত্রা। সপ্তাহ খানেকের মধ্যে গানটি প্রভার নিজের ইউটিউবে মুক্তি পাবে। প্রভা জানালেন, তিনি গেয়েছেন তাঁর প্রিয় শিল্পী মৌসুমী ভৌমিকের গাওয়া ‘আমি শুনেছি সেদিন তুমি’। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন গায়ক ও সংগীত পরিচালক ইমরান মাহমুদুল। প্রভা বললেন, ‘ইমরান ও আমি খুব ভালো বন্ধু। একসঙ্গে আড্ডা দিই। এ রকম আড্ডায় গুনগুন করে গান গাইবার স্বভাব আমার। তো একদিন আমার গান শুনে ইমরান বলল, চল দোস্ত, তোর গান রেকর্ড করি। এভাবেই গানটিতে কণ্ঠ দেওয়া।’

প্রভা জানালেন, তিন মাস আগে ইমরান মাহমুদুলের স্টুডিওতে গানটিতে কণ্ঠ দেন তিনি। প্রভা বললেন, ‘আম্মু গানটা শোনার পর খুশি হয়ে বাবাকেও শুনিয়েছেন। বিষয়টা আমার খুব ভালো লেগেছে। প্রভা জানালেন, পরিবার থেকে তাঁকে গান শেখানোর চেষ্টা করা হয়েছিল। তিনি বললেন, ‘আমি কিন্তু অনেক ফাঁকিবাজ। তাই প্র্যাকটিস করা হতো না বেশি। গানের অনুষ্ঠানের দিন বলতাম, উপস্থাপনা করি? আমার হারমোনিয়াম বাজিয়ে গান গাইতে ভয়ও লাগত। মনে হয়, খালি গলায় বেশি ভালো গাই।’ স্টুডিওতে গাইতে কেমন লেগেছে? ‘স্টুডিওতে গিয়ে অন্যান্য ইনস্ট্রুমেন্টের সামনে দাঁড়িয়ে গাইতে নার্ভাস লাগছে। আমার মনে হয়, গানের ব্যাপারটা পুরোপুরি গড গিফটেড একটা ব্যাপার। আগে মনে হতো, এক দিনে বুঝি অনেকগুলো গান রেকর্ড করে ফেলা যায়। কিন্তু মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে আমার সব ধারণা ভুল প্রমাণিত হয়েছে। তবে ইমরান ছাড়া অন্য কেউ গানটি রেকর্ড করলে ধৈর্য হারিয়ে ফেলত। বন্ধু হওয়াতে বেস্ট উপায়ে আমার গানটা রেকর্ড করিয়ে নিয়েছে।’ প্রভা জানালেন, গানটি মা–বাবা দুজনের পছন্দ হওয়াতে ভিডিও তৈরির পরিকল্পনা করেন তিনি। কক্সবাজারে সেই গানের ভিডিও চিত্র তৈরি হয়েছে।

অবশ্যে বাংলাদেশের বিনোদন অঙ্গনে অনেক প্রতিভাবান ব্যক্তি রয়েছে যারা কিনা অভিনয় জগতের পাশাপাশি অন্যান্য আরও অনেক পেশায় পারদর্শী। বেশ কিছু অভিনয় শিল্পী রয়েছে যারা অভিনয়ের পাশাপাশি গানের জগতেও বেশ সক্রীয়। এবং দুই জায়গাতেই বেশ জনপ্রিয় এবং সফল।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.