Home / মিডিয়া নিউজ / ভীষণ ইচ্ছে ছিল সিনেমা পরিচালনা করব, সেই ইচ্ছেটা এখনো আছে: ববিতা

ভীষণ ইচ্ছে ছিল সিনেমা পরিচালনা করব, সেই ইচ্ছেটা এখনো আছে: ববিতা

ঢাকাই সিনেমার বহুল আলোচিত ও জনপ্রিয় অভিনেত্রী ববিতা। তিনি সত্তর দশক থেকে ঢাকাই

সিনেমায় কাজ করছেন। অভিনয় করেছেন অসংখ্য সিনেমায়। তার অভিনীত বেশ কয়েকটি দর্শক

নন্দিত এবং ব্যবসা সফল সিনেমা রয়েছে। সম্প্রতি তিনি সিনেমা পরিচালনায় নামছেন। এই বিষয়ে তিনি নিজেই জানালেন বিস্তারিত।

সিনেমায় অভিনয় করে দেশের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত চিত্রনায়িকা ববিতা। তবে অনেক আগে থেকেই তিনি লালন করছেন অন্য একটি বিষয়। আর তা হলো পরিচালনা করা। নানা কারণেই তার এ পরিকল্পনাটি বাস্তবায়িত হয়নি। সেই আকাঙ্ক্ষা পূরণের পথেই ধীরে ধীরে অগ্রসর হচ্ছেন ববিতা। এ প্রসঙ্গে তিনি বলেন, এক সময় ভীষণ ইচ্ছে ছিল অন্তত একটি সিনেমা হলেও পরিচালনা করব। সেই ইচ্ছেটা এখনো আছে। তবে সিনেমা পরিচালনা করা অনেক কঠিন একটি কাজ। যে কারণে চাইলেই সিনেমা পরিচালনা করা যায় না। অন্য কেউ পরিচালনা করবে, আর শেষে আমার নাম জুড়ে দেয়া হবে- এমনটি আমি চাইনি। তাই পরিকল্পনাটি বাস্তবায়ন করতে দেরি হচ্ছে। কবেনাগাদ এ কাজটি শুরু করতে পারব- তা কিছুদিন পর বলতে পারব। এদিকে দীর্ঘ সময় ধরে অভিনয়ে নেই এই সুঅভিনেত্রী। সর্বশেষ তিনি নারগিস আক্তারের পরিচালনায় ‘পুত্র এখন পয়সাওয়ালা’ নামের একটি ছবিতে অভিনয় করেন। এদিকে গত ২১ মে ছিল বিশ্ববরেণ্য চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের ১০০তম জন্মদিন।

জন্মদিনে তার প্রতি বিশেষ শ্রদ্ধা জানিয়ে গেল ২৬ আগস্ট প্রকাশিত হয় ‘অপরাজিত সত্যজিৎ’। এটি প্রকাশ করেছে ভারতের কলকাতা’র কল্যাণী বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেসন সেন্টার। সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ মুক্তি পেয়েছিল ১৯৫৫ সালের ২৬ আগস্ট। তাই সত্যজিৎ রায়ের জন্মের ১০০ বছর পূর্তিতে বইটি প্রকাশ করা হলো প্রথম সিনেমার মুক্তির দিনটিতে। পৃথিবীর আটটি দেশের ৫৫ জন বিশিষ্ট লেখক এই বইটিতে লিখেছেন। বাংলাদেশ থেকে একমাত্র নন্দিত নায়িকা ববিতাই এ বইটিতে লেখার সুযোগ পেয়েছেন সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমায় অভিনয়ের সুবাদে।

এই জনপ্রিয় অভিনেত্রী প্রায় ৩৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ছোট থেকেই অভিনয় জগতে কাজ করছেন তিনি। জহির রায়হানের “সংসার” সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয়ের মধ্যে দিয়ে ববিতার আত্মপ্রকাশ ঘটে চলচ্চিত্র জগতে। তিনি তার নিপুন কাজের মধ্যে দিয়ে অসংখ্য দেশী-বিদেশী পুরষ্কার অর্জন করতে সক্ষম হয়েছেন।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.