Home / মিডিয়া নিউজ / ইচ্ছা থাকলেও মা হতে পারেননি শাবানা

ইচ্ছা থাকলেও মা হতে পারেননি শাবানা

আফরোজা সুলতানা রত্না। যাকে আমরা শাবানা নামে চিনি। শাবানা বাংলাদেশের অন্যতম সুপারহিট

অভিনেত্রীদের মধ্যে প্রথম সারির একজন। এখন তিনি অভিনয় থেকে অনেক দূরে। তবু তার জীবন

কর্ম নিয়ে আগ্রহ কম না ভক্ত অনুরাগীদের। নায়িকার পাশাপাশি মা চরিত্রেও তিনি সমনভাবে সফল। তেমনি একটি মা চরিত্রে অভিনয় করার ইচ্ছা ও আগ্রহ থকলেও তা করতে পারেননি শাবানা। ঢাকাই ছবির ইতিহাসে অন্যতম সফল চলচ্চিত্র আম্মাজান। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া মান্না অভিনীত এই ছবিতে অভিনয় করার কথা ছিল কিংবন্তি অভিনেত্রী শাবানার। ছবিতে প্রয়াত মান্নার মায়ের চরিত্রে ভাবা হয়েছিল তাকে। তিনি এতে রাজিও হন। কিন্তু পরে তা করতে পারেননি।

সম্প্রতি গণমাধ্যমে ‘আম্মাজান’ ছবি নিয়ে কথা বলেন কাজী হায়াত। পরিচালক কাজী হায়াত জানান এ ছবিতে মা হিসেবে তার প্রথম পছন্দ ছিল শাবানাকেই। শাবানা শিডিউল দেবেন বলেও পরে ছবিটি থেকে নিজেকে সরিয়ে নেন ।ইচ্ছা থাকলেও মা হতে পারেননি শাবানা

কাজী হায়াতের বক্তব্য অনুসারে ইচ্ছে থাকা সত্ত্বেও প্রয়াত নায়ক মান্নার মা হতে পারেননি শাবানা। এফডিসি’র আট নম্বর ফ্লোরের মেকআপ রুমে শাবানা এই ছবির গল্প শুনেন। গল্পটি শুনে তিনি কাঁদেন এবং পরের দিন এসে শিডিউল নেয়ার জন্য বলেন। পরের দিন সাইনিং মানি দুই লাখ টাকা নিয়ে শাবানার কাছে যান কাজী হায়াত। কিন্তু শাবানা মা চরিত্র করবেন না বলে জানান।

পরে কারণ হিসেবে শাবানা জানান, তখন তিনি যে নায়কদের বিপরীতে কাজ করছিলেন তারা চাননি মান্নার মায়ের চরিত্রে শাবানা অভিনয় করুক। পরবর্তীতে এই ছবিতে ‘আম্মাজান’ ভূমিকায় অভিনয় করেন অভিনেত্রী শবনম।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.