Home / মিডিয়া নিউজ / ‘আমাকে ছাড়া চলচ্চিত্রের সুদিন ফিরলে কষ্ট পাওয়ার কিছু নেই’

‘আমাকে ছাড়া চলচ্চিত্রের সুদিন ফিরলে কষ্ট পাওয়ার কিছু নেই’

চিত্রনায়ক রিয়াজের ছবি চালাবে না চলচ্চিত্র প্রদর্শক সমিতি। অর্থাৎ চলচ্চিত্র প্রদর্শক সমিতির মতে

রিয়াজ এখন নিষিদ্ধ সিনেমা হলে। তবে এমন সিদ্ধান্তেও রিয়াজ যৌথ প্রযোজনার নামে ’যৌথ প্রতারণা’র

ছবির বিরুদ্ধে সরব এ অভিনেতা। এ বিষয়ে রিয়াজ বলেন, একজন রিয়াজের ছবি না চালালে এমন

ক্ষতি হবে না, কিন্তু আমি চাইব দেশীয় চলচ্চিত্রের স্বার্থে তারা যৌথ প্রতারণার ছবি, ভিনদেশি ও অশ্লীল কোনো ছবি চালাবেন না। ’ ১১ জুলাই দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সভায় এ সিদ্বান্ত নেয়া হয়। রিয়াজ ছাড়াও এ তালিকায় রয়েছেন খল অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগার ও প্রযোজক খসরু। তাদের অভিনীত ও প্রযোজনার কোনো ছবিই চালানো হবে না বলে জানিয়েছেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।

যৌথ প্রযোজনার নামে প্রতারণা বন্ধের দাবিতে আন্দোলনকারীদের হাতে লাঞ্ছিত হন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। এরই প্রেক্ষিতে এম্পন সিদ্ধান্ত বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। তবে এসব অভিযোগ প্রত্যাখ্যান করে রিয়াজ বলেন, দ্রেশের মানুষ জানে আমি কেমন, আমার ভক্তরা জানে আমি কেমন। তারা অভিযোগ করলেই হবে না। যদি অভিযোগ থাকে তবে আইনের আশ্রয় কেন নিচ্ছে না তারা। তারা সবসময় বিকল্প পথে হাঁটছে কেন?
দেশীয় চলচ্চিত্রের স্বার্থ উল্লেখ করে রিয়াজ বলেন, আমাকে বা আমাদের কয়েকজনকে বয়কট করে যদি সিনেমার সুদিন ফেরাতে পারেন তবে কষ্ট পাওয়ার কিছু নেই। আমি চাই বাংলাদেশের চাই চলচ্চিত্রের উন্নতি হোক, সুদিন ফিরুক।
গত রবিবার তথ্য মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তার বেশ কয়েকজন সচিব ও কর্মকর্তাসহ চলচ্চিত্র পরিবারের সঙ্গে বৈঠকে বসেন। সেখানে সিদ্ধান্ত নেয়া হয় যৌথ প্রযোজনার নীতিমালা সংশোধন না হওয়া পর্যন্ত যৌথ প্রযোজনার ছবি নির্মাণ বন্ধ থাকবে। এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন চলচ্চিত্রাঙ্গনের মানুষরা। ধারণা করা হচ্ছে, তথ্য মন্ত্রণালয়ের ঘোষণায় অসন্তুষ্ট হয়ে নতুন সরকারি সিদ্ধান্তকে বেকায়দায় ফেলতে চাইছেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। এমনতাই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.