Home / মিডিয়া নিউজ / আমি চিন্তা করছিলাম এখানে এসে আমি গাড়িটা রাখবো কোথায় : ইলিয়াস কাঞ্চন

আমি চিন্তা করছিলাম এখানে এসে আমি গাড়িটা রাখবো কোথায় : ইলিয়াস কাঞ্চন

নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ক্ষোভ প্রকাশ করে বলেছেন, যানজট

নিরসনে দায়িত্ব কেউ নিচ্ছে না। আমাদের সরকারি সংস্থাগুলো যদি রাস্তায় গাড়ি রাখে, আপনারা

পার্কিংয়ের কথা বলছেন? কাকে পার্কিংয়ে বাধা দেবেন তাহলে? সরকারের দায়িত্বটা কে নেবে এটা আমি বুঝতে পারলাম না।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে রাজধানী সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘অসহনীয় যানজট: সমাধান কী’ ডুরা সংলাপে এসব কথা বলেন তিনি।

এসময় ইলিয়াস কাঞ্চন বলেন, আমি চিন্তা করছিলাম এখানে এসে আমি গাড়িটা রাখবো কোথায়। আপনাদের এখানে কি পার্কিংয়ের সুবিধা আছে। মন্ত্রী সাহেব যে গাড়ি রেখে এসেছেন, তিনি কি পার্কিংয়ে রেখে এসেছেন? মন্ত্রী সাহেব তো রাস্তার ওপর গাড়ি রেখে এখানে চলে এসেছেন।
তিনি বলেন, মন্ত্রীর বক্তব্য আমি শুনছিলাম। তিনি বলছিলেন, করতে হবে? কিন্তু কে করবে? আমরাও দায়িত্ব আমরা পালন করছি না। আমরা শুধু বলে যাচ্ছি করতে হবে। কিন্তু আমরা কেউ দায়িত্ব নিচ্ছি না।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ফুটপাতের উপর যে গাড়ি পার্কিং করে রাখে। এটা এটাতো সাংবাদিকদের মাধ্যমে আজকে সবার কাছে বার্তা পৌঁছে গেল। আমি আমার অবস্থান থেকে বলতে চাই অবশ্যই সবাইকে তাদের স্ব-স্ব অবস্থানে থেকে দায়িত্ব পালন করতে হবে। আমরা যানজট নিরসন নিয়ে কাজ করছি। কিন্তু এটার জন্য সময় লাগবে।

ঢাকার দুই মেয়র যে যানজট নিরসনে দায়িত্ব নেওয়ার ইচ্ছা জ্ঞাপন করেছেন সে বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি মেয়রদেরকে ধন্যবাদ জানাই। তারা সমস্যার সমাধান করতে চান বলেই এমন আকাঙ্ক্ষা ব্যক্ত করেছেন। আমাদের ভেবে দেখতে হবে তাদের সেই সক্ষমতা কতটুকু আছে। সিটি কর্পোরেশনের দায়িত্বের বাইরে এই দায়িত্ব তারা কতটুকু পালন করতে পারবে সেটা ভেবে দেখা যেতে পারে। যদি তারা সক্ষম হতে থাকে অবশ্যই আমরা বিষয়টি কে সাধুবাদ জানাবো।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.