Home / মিডিয়া নিউজ / ‘তোমার হল শুরু আমার হল সারা’

‘তোমার হল শুরু আমার হল সারা’

বাংলাদেশ এবং ভারতের যৌথ উদ্দ্যোগে নির্মিত “সোম-লুসা” সিরিজের এটি প্রথম প্রকাশনা। গানটির

সংগীতায়োজন করেছেন সোম নিজেই এবং এর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন এ সময়ের বাংলাদেশের নির্মাতা ইয়ামিন ইলান।

সোম-লুসা সিরিজের গানগুলো রেকর্ডিং, মিক্সিং এবং মাস্টারিং হয়েছে সিসিক্সথ ষ্টুডিও (কলকাতা),

ই-মিউজিক ষ্টুডিও (ঢাকা) এবং ওয়াভেলেন্স ষ্টুডিও (মুম্বাই) এ। এতে অভিনয় করেছেন রাম্প মডেল খ্যাত আজমী, সারা, ইরিনা এবং রোমেন। সাথে সোম এবং লুসাও থেকেছেন পর্দায়। বাংলাদেশ এবং ভারতের যৌথ উদ্দ্যোগে নির্মিত “সোম-লুসা” সিরিজের এটি প্রথম প্রকাশনা। গানটির সংগীতায়োজন করেছেন সোম নিজেই এবং এর মিউজিক ভিডিও নির্মাণ করেছেন এ সময়ের বাংলাদেশের নির্মাতা ইয়ামিন ইলান। গানগুলোর মিউজিক ভিডিও তৈরি হয়েছে বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানে। কলকাতার জনপ্রিয় রবীন্দ্র এবং গজল শিল্পী সোম এর এটাই প্রথম কোনো বাংলাদেশী শিল্পীর সাথে দ্বৈত কাজ। এ প্রসঙ্গে তিনি বলেন,’’খুব ভালো লেগেছে কাজ করে। আসলে আমার কাছে বাংলা মানে একটাই এপার ওপর বলে কিছু হয়না। সেই একই মানুষ, একই ইমোশন। তাই নিজের মানুষের সাথেই কাজ করছি বলে মনে হয়েছে। লুসাদির আন্তরিকতার তুলনা হয়না। কি অসম্ভব আদর, যত্ন ও ভালবাসার মধ্যে কাজ করেছি ওই কটা দিন।

এছাড়াও ই-মিউজিক এর ইলান এবং তার টিম এর কাজ করা দেখে আমি মুগ্ধ। সব মিলিয়ে এত পরিশ্রম এর ফল যদি দর্শক শ্রোতা সাদরে গ্রহণ করে তবেই আমাদের কাজের সার্থকতা।” শিল্পী লুসা মির্জাও এই প্রথম কোনো ভারতীয় শিল্পীর সাথে কণ্ঠ দিলেন। এ প্রসঙ্গে তিনি বলেন,”যে কাজ অত্যন্ত আনন্দের সাথে করা হয় তাকে কাজ না বলে অন্য কিছুই বুঝি বলা উচিৎ। সোম-লুসা সিরিজ তেমনইএকটি ব্যাপার, কঠোর পরিশ্রম করেছেন সবাই। দিন কখন শুরু হয়েছে আর কখনই বা শেষ হয়েছে সেটা কেউই টের পায়নি। কিন্তু নিষ্ঠা, আন্তরিকতা বা আনন্দের কোন ঘাটতি ছিলোনা।

তিনি আরও বলেন, ঘুরে ফিরে তো সেই একই মাটির মানুষ আমরা। সেই একই কথা, একই হাসি, একই বেদনার অনুভূতি। তাই কাজের সময় মনেই আসেনি এখানে এপার বা ওপার বাংলা বলে কোন ব্যাপার আছে। সোম এর সাথে এটাই প্রথম কাজ ছিল। অত্যন্ত মেধাবী এই সংগীতশিল্পী নিমেষেই আমাদের আপনজন হয়ে উঠেছিলেন তার চমৎকার বন্ধুসুলভ আচরণ দিয়ে।

ভিডিও প্রসঙ্গে তিনি বলেন,”ই-মিউজিক এর সাথে কাজ করতে আমি বরাবরই স্বাচ্ছন্দবোধ করি। খুব খাটুনি গিয়েছে সবার এই মিউজিক ভিডিওটি নির্মাণ করার সময়। তাই দর্শক শ্রোতার যদি আমাদের এই প্রয়াস ভাল লাগে তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে।

উল্লেখ্য, সোম এখন মুম্বাই এবং কলকাতায় বেশ কিছু ছবির সংগীত নিয়ে কাজ করছেন। একই সাথে নিজের এবং অন্য শিল্পীদের অ্যালবাম এবং সিঙ্গেলস নিয়েও রয়েছেন ব্যস্ত। লুসা মির্জাও ব্যস্ত সময় কাটাচ্ছেন সামনে প্রকাশ পাবে এমন কিছু কাজ নিয়ে। তার মধ্যে উল্লেখযোগ্য সংগীত পরিচালক -শিল্পী বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে গীতিকার মাস মাসুমের সাথে দ্বৈত গান, সংগীত পরিচালক ফুয়াদ নাসের বাবুর আয়োজনে দেশের গান, লুসার নিজের লেখা এবং সুর করা কিছু গান সহ বেশ কিছু কাজ নিয়ে।

দুজনেই জানালেন অচিরেই মুক্তি পাবে সোম-লুসা সিরিজের বাকি গানগুলো আর তারপরই তারা শুরু করবেন তাদের নতুন প্রকল্প। ’তোমার হল শুরু আমার হল সারা’ গানটি দেখুন এখানে ক্লিক করে-

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.