Home / মিডিয়া নিউজ / ‘বাবা-মেয়ে থেকে স্বামী-স্ত্রী হলাম, একটু লজ্জাও করছিল’

‘বাবা-মেয়ে থেকে স্বামী-স্ত্রী হলাম, একটু লজ্জাও করছিল’

ছিলেন বাবা-মেয়ে, হয়ে গেলেন স্বামী-স্ত্রী। মাঝখানে শুধু এক দশকের ব্যবধান।

‘বউ কথা কও’ ধারাবাহিকে বাবা-মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন সম্রাট

মুখোপাধ্যায় এবং ঋত্বিকা সেন। সম্রাট যে চরিত্রে অভিনয় করতেন তার নাম

ছিল সাগর সেন। তার মেয়ে মিলির চরিত্রে নজর কেড়েছিলেন বছর নয়ের ঋত্বিকা সেন।

১২ বছর পরে পর্দায় ফিরলেন তারা। কিন্তু স্বামী-স্ত্রী হয়ে। সৌজন্যে একটি গানের ভিডিও। দিন কয়েক আগে ‘সাগর’ নিজেই ফেসবুকে জানিয়েছিলেন ঋত্বিকার সঙ্গে জুটি বাঁধার কথা। তার সঙ্গে একাধিক ছবি দিয়ে লিখেছিলেন, ‘ঋত্বিকার সঙ্গে স্বামী-স্ত্রীর অভিনয় করতে পেরে খুব ভাল লেগেছে। আবার বেশ মজাও লেগেছে।’ কিন্তু সম্রাটের ‘মেয়ে’ থেকে ‘স্ত্রী’ হওয়ার অভিজ্ঞতা কেমন ঋত্বিকার? কতটাই বা বদলাল সমীকরণ?

ঋত্বিকা বললেন, ”প্রস্তাবটা পেয়ে প্রথমে চমকে গিয়েছিলাম। আমার মনে হয় মানুষ এখনও সাগর সেন এবং মিলিকে একই ভাবে মনে রেখেছেন। কিন্তু অভিনেতাদের কাজই নানা চরিত্রে নিজেকে মানিয়ে নেওয়া।” তবে এমন অভিজ্ঞতা আগেও হয়েছে ঋত্বিকার। একটু থেমে বছরের হিসেব করে তিনি বললেন, ”২০০৭ সালে ‘বর আসবে এখুনি’ ছবিতে যিশুদার সঙ্গে অভিনয় করেছিলাম। তখন আমার ৭ বছর বয়স। আবার ‘আরশিনগর’-এ সেই যিশুদার সঙ্গেই প্রেম করেছি।”

কথা শেষ না হতেই হেসে উঠলেন ‘মিলি’। ১২ বছর আগের স্মৃতি এখনও স্পষ্ট ঋত্বিকার মনে। ফলে যাঁকে বাবা ডাকতে হত, তার সঙ্গেই আবার ঘনিষ্ঠ দৃশ্য করতে খানিক ইতস্তত বোধ করছিলেন। ঋত্বিকা বলেন, ”রোম্যান্টিক দৃশ্যে মনে হত সম্রাটদা আমার অভিব্যক্তি দেখে কী ভাবছে! মনে হচ্ছিল সামনে বাবা দাঁড়িয়ে আছে। বেশ লজ্জাই লাগছিল। সেটা বারবার সম্রাটদাকে বলছিলাম।” সূত্র : আনন্দবাজার

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.