Home / মিডিয়া নিউজ / ২৫ বছর আগের মোশাররফ করিম

২৫ বছর আগের মোশাররফ করিম

ঢাকায় মোশাররফ করিমের অভিনয় ক্যারিয়ারের শুরুটা থিয়েটারে। দেশের অন্যতম নাট্য সংগঠন

‘নাট্যকেন্দ্র’র সঙ্গে যুক্ত হয়ে মঞ্চনাটকের চর্চা শুরু করেন প্রায় তিন দশক আগে।

এরপর দলটির একাধিক নাটকে তাকে মঞ্চে অভিনয় করতে দেখা গেছে।

নাট্যকেন্দ্রে তারিক আনাম খান, ঝুনা চৌধুরী, জাহিদ হাসান এবং তৌকির আহমেদের মতো মানুষজনের সাহচর্য তার শিল্পী মানসের ভিত অনেকটাই গড়ে দিয়েছে। মঞ্চে তিনি অভিনয় করেছেন বিচ্ছু, তুঘলক, সুখ, হয়বদন, ক্রসিবল নাটকে।

তবে অভিনেতা হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন টিভি নাটকে। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ক্যারাম’ নাটকে অভিনয় করে সারাদেশের মানুষের কাছে দারুণ জনপ্রিয়তা পান তিনি।

বাংলাদেশের এ সময়ের টিভি নাটকে সবচেয়ে জনপ্রিয় অভিনেতা এখন মোশাররফ করিম। চলচ্চিত্রে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন। এই অভিনেতার একটি দূর্লভ আলোকচিত্র সম্প্রতি পাওয়া গেলো সোশ্যাল মিডিয়ায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের চেয়ারম্যান ও ঢাকার নাট্যমঞ্চের গুণী নির্দেশক, অভিনেতা ইউসুফ হাসান অর্ক তার ফেসবুক ওয়ালে ছবিটি শেয়ার করে লিখেন, ‘২৫ বছর আগে’।

ছবিটি কোথায় তোলা; সেটি আর মনে করতে পারলেন না অর্ক। এই প্রসঙ্গে ইউসুফ হাসান বলেন, কারো একটা বিয়ে, কিংবা গায়ে হলুদের অনুষ্ঠানে মনে হয়। কোনো উৎসব বা ইভেন্টেও হতে পারে।

ছবিটিতে ইউসুফ হাসান ও মোশাররফ করিমকে দেখা যাচ্ছে বন্ধুদের সঙ্গে। মোশাররফ করিম ও অর্কের বন্ধুত্ব প্রায় ২৮ বছরের। অর্ক বলেন, আমার ১০ মাস আগে নাট্যকেন্দ্রে যুক্ত হয় মোশাররফ। আমাদের বন্ধুত্বটা এখনো অটুট।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.