Home / মিডিয়া নিউজ / জান্নাতের খোঁজে মানিকগঞ্জে

জান্নাতের খোঁজে মানিকগঞ্জে

কাছে গিয়ে গাড়ি থেকে নামতেই অবশেষে দেখা মিলল ‘জান্নাত’-এর! সেজেগুজে দোলনায় বসে

দোল খাচ্ছেন। মাথার উপরে ঘুরছে ছোট্ট বিমান। এর নাম ড্রোন। জান্নাতের দোল খাওয়া নিজের মেমোরিতে ভরে নিচ্ছে।

এই জান্নাত আর কেউই নন, ঢাকাই ছবির আলোচিত নায়িকা মাহিয়া মাহি। মানিকগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে শুটিং চলছে মোস্তাফিজুর রহমানের পরিচালনায় ‘জান্নাত’ ছবির। এতে কেন্দ্রীয় চরিত্র ‘জান্নাত’-এর ভূমিকায় অভিনয় করছেন মাহি।

জান্নাতের খোঁজে গাড়ি চলছে গ্রামের মেঠো পথ মাড়িয়ে। যাত্রী খুব বেশি নয়। মাত্র দু’জন। ঢাকা থেকে দু’ঘণ্টার জার্নিতেও পথ যেন শেষই হচ্ছিল না। মানিকগঞ্জের হরিরামপুরের এক গ্রামে রয়েছে জান্নাত। খবরটা আগেই জানা ছিল। জান্নাতের অবস্থান ট্রেস করার চেষ্টা চলছে। গাড়ি থামিয়ে যাকে জিজ্ঞেস করা হয় সবাই বলেন, ‘এই তো আরেকটু সামনে’।

সামনের দিগন্ত পেরিয়ে সবুজের সমারোহ। গ্রামের আঁকাবাঁকা পথ পেরিয়ে ছুটছে গাড়ি। তবুও যেন জান্নাতের খোঁজ মিলছেই না। দেখা পেতেই হবে। জান্নাত! আহা! এ যেন সুখের আবেশ।

হরিরামপুরের ঝিটকা বাজার পেরিয়ে কিছুদূর যেতেই বেশ দূরে ফসলি ক্ষেতের মাঝে ছোট্ট টিলার ওপর শত শত মানুষের জটলা চোখে পড়ল। চারদিক থেকে ছুটে আসছে আরও অসংখ্য মানুষ। নারী আর কিশোরীর সংখ্যাই বেশি। গাড়ি চলছে ধীর গতিতে। জটলা কাছে এসে পড়েছে। সেজেগুজে, বোরকা পরে দূর-দূরান্ত থেকেও এসেছেন অনেকে। উদ্দেশ্য একটাই। নিজের চোখে জান্নাত দেখা! ?

কাছে গিয়ে গাড়ি থেকে নামতেই অবশেষে দেখা মিলল ‘জান্নাত’-এর! সেজেগুজে দোলনায় বসে দোল খাচ্ছে। মাথার উপরে ঘুরছে ছোট্ট বিমান। এর নাম ড্রোন। জান্নাতের দোল খাওয়া নিজের মেমোরিতে ভরে নিচ্ছে। এই জান্নাত আর কেউই নন। ঢাকাই ছবির আলোচিত নায়িকা মাহিয়া মাহি। মানিকগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে শুটিং চলছে মোস্তাফিজুর রহমানের পরিচালনায় ‘জান্নাত’ ছবির। এতে কেন্দ্রীয় চরিত্র ‘জান্নাত’-এর ভূমিকায় অভিনয় করছেন মাহি। তার প্রেমিক হিসেবে রয়েছেন সাইমন সাদিক। দোলনায় পিছু টান দিতেই সাইমনের অবয়ব দেখা গেল। বেশ হাসিমুখ। মাহির চোখেও প্রশান্তির ছায়া। প্রেমিকের সান্নিধ্য! ভালো না লেগে উপায় কী?

গাড়ির যাত্রী মাত্র দুজন। ভিড় ঠেলে এগিয়ে যেতেই পাশ থেকে কেউ একজন বলে উঠল, ‘ওই দ্যাখ, আদনান এসেছে’। কথাটা কানে যেতেই মাথা ঘুরাতে হল। উৎসুক দর্শকের মন্তব্য। কিন্তু কথাটা কানে বাজলো খুব। সামনে নায়ক-নায়িকা। ক্যামেরায় পরিচালকের দৃশ্যধারণ। সবকিছু ছাপিয়ে একজন প্রযোজকের নাম উৎসাহীদের মুখে। অবাক না হয়ে যায় কোথায়? গাড়ির দুজন যাত্রীর মধ্যে একজন ছিল প্রযোজক আরশাদ আদনান। তার সঙ্গেই জান্নাতের শুটিং দেখতে মানিকগঞ্জে ছুট। ছবির পাত্র-পাত্রীর পাশাপাশি যে একজন প্রযোজককে প্রত্যন্ত অঞ্চলের মানুষ চিনতে পারেন, এটাও ঢাকাই ছবির জন্য অনেক বেশি পাওয়া।

মনোযোগ গেল ‘জান্নাত’র দৃশ্যধারণে। জাকির হোসেন রাজুর ‘পোড়ামন’ ছবি দিয়ে সাইমন-মাহি গ্রাম বাংলার দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন অনেক আগেই। সেই জুটির শুটিং চলছে নিজেদের গ্রামে। এমন খবরে কেই বা বসে থাকতে পারেন বাড়িতে! মুখে মুখে প্রিয় জুটির শুটিংয়ের খবর শুনে সবাই ছুটে এসেছিলেন দুপুরের খাওয়া সকালে মিটিয়ে। অনেকে আবার না খেয়েই রোদ মাথায় নিয়ে দাঁড়িয়ে উপভোগ করছিলেন সাইমন-মাহির রোমান্স।

শুটিংয়ে মাহি সাইমনের কোল থেকে পড়ে গিয়েছিলেন। খবরটিও চাপা থাকলো না। উপস্থিত দর্শকরা যেন বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে চাইছেন নায়ককে। ব্যাখ্যাটা দিলেন সাইমন নিজেই। ‘আরে আমি ফেলিনি। যতœ করে ধরে রেখেছি। হাত ছুটে গিয়েছিল, কিন্তু ব্যালেন্স ঠিকই করে নিয়েছি।’ সাইমনের মধুর ব্যাখ্যায় উপস্থিত সবাই হেসে উঠলো। এখানে চলছিল জান্নাতের গানের শুটিং। আরফিন রুমির সুর, সঙ্গীত ও কণ্ঠে ‘মন যদি ভেঙে যায় লাগে না জোড়া’ এমন কথার গানে মন জোড়া লাগাতে নায়কের আপ্রাণ চেষ্টা চলছে। প্রাচীন বটবৃক্ষের নিচে দোল খাওয়া শেষে টিম চলে গেল সবুজ ধান ক্ষেতের মাঝে। সাইকেলে চড়িয়ে নায়িকার মন গলানোর চেষ্টা চলছে নায়কের।

দৃশ্যায়নে দেখা গেল ফসলি মাঠের মাঝ দিয়ে বয়ে গেছে সরু রাস্তা। তার বুকের ওপর দিয়ে সাইকেলে মাহিকে নিয়ে চলেছেন সাইমন। পড়ে যাওয়ার ভয় ছিল। কিন্তু নায়ক এবার বেশ সতর্ক। হাজার হাজার চোখের দৃষ্টি তার দিকে। পড়ে গেলে কী আর নায়কত্ব থাকে! এবার ঠিকভাবেই সাইকেল চালিয়ে নায়িকার মন ভরালেন। এরই মধ্যে সন্ধ্যা ঘনিয়ে এল। মাঠ ছেড়ে বাড়ি মুখো হলেন সবাই। শুটিং হাউসে ফিরে দিনভর কাজে ডুবে থাকা একদল ক্ষুধার্ত মানুষকে সঙ্গে নিয়ে মধ্য সন্ধ্যাতেই সারা হল দুপুরের খাবার। ততক্ষণে বিদায় ঘণ্টা বেজে উঠেছে। সব কিছু গুছিয়ে ঢাকায় ফেরার যাত্রা। গাড়ি ছুটছে গ্রামের মাঠ, বাজার পেরিয়ে। পেছনে পড়ে রইলো হরিরামপুর। পড়ে রইল ‘জান্নাত’র ভালোবাসা। -যুগান্তর।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.