Home / মিডিয়া নিউজ / দীঘির পিছনে লেগেই আছেন চলচ্চিত্র পরিচালক ও প্রযোজকরা

দীঘির পিছনে লেগেই আছেন চলচ্চিত্র পরিচালক ও প্রযোজকরা

’বাবা জানো আমাদের একটা ময়না পাখি আছে না’ মনে পড়ে সেই বিজ্ঞাপনটির কথা। বিজ্ঞাপনটিতে

অভিনয় করেছিল ছোট এক পুঁচকে অভিনেত্রী নাম তার দীঘি। এরপর কাজী হায়াৎ পরিচালিত ’কাবুলিওয়ালা’

ছবিতে প্রথম অভিনয় করেন তিনি। ওই ছবিতে নায়ক মান্নার সঙ্গে অনবদ্য অভিনয় করে দিঘী

পেয়ে যান জাতীয় চলচ্চিত্র পুরষ্কার। এরপর দিঘীকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

হুম, সেই দীঘি এখন দেখতে দেখতে অনেকটাই বড় হয়ে গিয়েছে এবং এখন সে নবম শ্রেণীর একজন ছাত্রী। তার অভিনীত প্রথম ছবি ছিল মনোয়ার হোসেন ডিপজলের সাথে, ’চাচ্চু’ নামের একটি ছবিতে। সেখান থেকেই তার জনপ্রিয়তা শুরু, জনপ্রিয়তার সুবাদে দাদীমা, ১ টাকার বউ, বাবা আমার বাবা, অবুজ শিশু, দ্য স্পিড, রিক্সাওয়ালার ছেলে ইত্যাদি ছবিগুলোতে সাফল্যের সঙ্গে অভিনয় করেন তিনি।

হঠাৎই ২০১১ সালে দিঘীর মা দোয়েল মারা যান। তারপর অনেকটা আড়ালে চলে যায় দীঘি। লেখাপড়ায় মনযোগী হয়। প্রায় দুই বছরের বেশি সময় দিঘী চলচ্চিত্র থেকে দূরে রয়েছেন। এখন সে শুধুই লেখাপড়া করছে। এমনটাই জানিয়েছে, দিঘীর বাবা ও চলচ্চিত্র অভিনেতা সুব্রত।

সুব্রত বলেন, ’দিঘী এখন স্টামফোর্ড স্কুলে নবম শ্রেণিতে পড়ছে। আগামী বছর মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় অংশ নেবে। তার আগে কোনো কাজ করছে না। দিঘীর ইচ্ছে আছে সে সিনেমায় অভিনয় করবে। বিজ্ঞাপনচিত্রেও কাজ করতে চায় সে। তবে তা আরো দু’বছর পর। একবছর পর দিঘীর এসএসসি পরীক্ষা। তারপর আরো একবছর দিঘী অভিনয়ের প্রস্তুতি নেবে। এরপর কাজ শুরু করবে।

কিন্তু দু-বছর পর নয়, এখনই দিঘীকে সিনেমায় আনার জন্য তার পিছু ছাড়ছে না, অনেক পরিচালক-প্রযোজক; এমনটাই জানান দিঘীর বাবা সুব্রত। তিনি বলেন, প্রযোজক-পরিচালকরা নাছোড়বান্দা! তারা চাচ্ছেন, এখনই দিঘী চলচ্চিত্রে আসুক। তাকে নিয়ে নতুন করে ছবি বানাতে চায় অনেকেই। একজন পরিচালক ও প্রযোজক মিলে আমাকে ধরেছে, দুই বছর অপেক্ষা করবেন, কিন্তু আগেই চুক্তিপত্রে দিঘীকে দিয়ে স্বাক্ষর করিয়ে রাখতে চাচ্ছেন।

দিঘীর বাবা এও বলেন, এমন সব জায়গা থেকে ফোন আসছে কাজের প্রস্তাব আসছে, যাদের সরাসরি না বলার ক্ষমতা আমার নেই। তারপরও ইনিয়ে-বিনিয়ে ’না’ বলতে হচ্ছে। সবার কাছে দোয়া চাই আমার মেয়েটা যেন ভালভাবে লেখাপড়া করতে পারে। ওর মায়ের স্বপ্ন ছিল ডাক্তার বানাবে। সেই স্বপ্ন যেন পূরণ হয়।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.