Home / মিডিয়া নিউজ / কোন তারকার শিক্ষাগত যোগ্যতা কতদূর?

কোন তারকার শিক্ষাগত যোগ্যতা কতদূর?

প্রত্যেক তারকারই ভক্ত রয়েছে। কোনো তারকার কম আবার কোনো তারকার বেশি।

তারকাদের পারফরম্যান্স নিয়েই ভক্তদের মাতামাতি বেশি। তারকাদের শিক্ষাগত যোগ্যতা

নিয়েও বন্ধু-বান্ধবদের মধ্যে আলোচনা হয়। সবার শিক্ষাগত যোগ্যতা জানা তাদের পক্ষে সম্ভব হয়ে উঠে না।

কোন তারকার শিক্ষাগত যোগ্যতা কতদূর তা নিয়েই এ প্রতিবেদন।

লাক্স তারকা বিদ্য সিনহা মিম। তিনি অনেক আগেই গ্র্যাজুয়েশন শেষ করে বাংলা বিষয়ে মাস্টার্সে পড়ছেন। মিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেও বেশি দিন ক্লাস করতে পারেননি বলে জানা গেছে। নতুন করে ভর্তি হয়েছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। সেখানকার পড়াশোনাও শেষ করতে পারেননি তিনি।

জনপ্রিয় অভিনেতা সজল অনেক আগেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ বিভাগ থেকে পড়াশোনা শেষ করেছেন। অভিনেত্রী বিন্দুও একই বিভাগ থেকে পড়াশোনা করেছেন।

একই বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম, ফারুক আহমেদ, মাজনুন মিজান প্রমুখ।

জানা গেছে, বর্তমান চলচ্চিত্র তারকাদের মধ্যে প্রাতিষ্ঠানিক শিক্ষার অভাব অনেক বেশি হলেও টেলিভিশন বিভাগে খুব কম।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে পাস করেছেন আফজাল হোসেন, বিপাশা হায়াত, চঞ্চল চৌধুরী, সাজু খাদেমসহ আরো বেশ ক’জন তারকা শিল্পী।

একই বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগ থেকে পড়াশোনা করেছেন অভিনেত্রী সুবর্ণা মোস্তফা, রোকেয়া প্রাচী, বিজরী বরকতুল্লাহ, বন্যা মির্জা এবং গোলাম ফরিদা ছন্দা।

এ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করেছেন অভিনেতা আজাদ আবুল কালাম, অভিনেত্রী তাজিন আহমেদ,

ব্যাবস্থাপনা বিভাগ থেকে মডেল ফয়সাল, আইবিএ থেকে তাহসান খান এবং অন্য একটি বিভাগ থেকে পড়াশোনা করেছেন মডেল-অভিনেতা নোবেল।

অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ পড়াশোনা করেছেন বুয়েট থেকে। স্নাতকোত্তর শেষ করেছেন অভিনেতা মোশাররফ করিমও। তবে কোন বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন তা জানা যায়নি।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স শেষ করেছেন ছোটপর্দার অভিনেতা নাঈম। অভিনেত্রী জেনি ও নাবিলা বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথে পড়াশোনা করেছেন বলে জানা গেছে।

অভিনেত্রী ঈশিতা একই বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন। দুই বাংলার প্রিয় মুখ জয়া আহসান ইডেন মহিলা কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয় নিয়ে মাস্টার্স সম্পন্ন করেছেন।

লাক্স সুন্দরী বাঁধন ঢাকা ডেন্টাল কলেজ থেকে সাফল্যের সঙ্গে পাস করেছেন। অভিনেত্রী ভাবনা ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস থেকে ইংরেজি নিয়ে মাস্টার্স শেষ করেছেন।

নাজনীন হাসান চুমকী জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেছেন। এ সময়ের ব্যস্ত অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে একাডেমিক শিক্ষা শেষ করেছেন। ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিবিএ শেষ করেছেন চিত্রনায়িকা ববি।

আলোচিত নায়িকা পরীমণির শিক্ষাজীবন ঠিক কতটুকু পরিষ্কার জানা না গেলেও সম্ভবত তিনি এসএসসি পাস করেছেন! গ্রামের বাড়ি সাতক্ষীরা হলেও পিরোজপুরে নানাবাড়িতে বড় হয়েছেন তিনি।

উচ্চমাধ্যমিকে ভর্তি হলেও শেষ করেছেন কি-না জানা যায়নি।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.