Home / মিডিয়া নিউজ / শিল্পীদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে : ন্যান্সি

শিল্পীদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে : ন্যান্সি

বর্তমানে গান নিয়ে ব্যাপক ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় কন্ঠশিল্পী ন্যান্সি। বিশেষ করে ঈদমুখি

নতুন গানের কাজই বেশি করছেন তিনি। গেলো পহেলা বৈশাখে সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ পেয়েছে তার চতুর্থ একক অ্যালবাম ‘ভালোবাসি বলেই’।

আহমেদ রিজভীর কথায় এ অ্যালবামের গানগুলো শ্রোতামহলে প্রশংসিত হয়েছে এরই মধ্যে। বিশেষ করে অ্যালবামে ‘বৃষ্টিবিহীন’ শিরোনামের গানটির মাধ্যমে নতুন করে আলোচনায় এসেছেন তিনি। ক্লাসিক্যাল এ গানটির সুর ও সংগীত করেছেন শফিক তুহিন। এর মিউজিক ভিডিও তৈরি করেছেন চন্দন চৌধুরী। সাধারণ শ্রোতা ছাড়াও এ গানটি সমালোচক মহলেও বেশ প্রশংসিত হচ্ছে।

এদিকে বর্তমানে ঈদের বেশ কিছু অ্যালাবামের কাজ নিয়ে ব্যস্ত ন্যান্সি। বিশেষ করে এরই মধ্যে একটি দ্বৈত অ্যালবামের কাজ শেষ করেছেন তিনি। স্নেহাশীষ ঘোষের কথায় এ অ্যালবামের গানগুলোর সুর ও সংগীত করেছেন ইমরান। ছয়টি গান নিয়ে সাজানো এ অ্যালবামে ন্যান্সির সঙ্গে গান গেয়েছেন জনপ্রিয় সংগীত তারকারা।

এ বিষয়ে তিনি বলেন, সিডি চয়েজের ব্যানারে প্রকাশ পেতে যাওয়া এ দ্বৈত অ্যালবামে পুরুষ শিল্পী থাকবেন বেশ কয়েকজন, কিন্তু সব দ্বৈত গানেই নারী শিল্পী হিসেবে আমি থাকছি। এটা ভিন্নধর্মী একটি প্রজেক্ট। আমার বিশ্বাস শ্রোতাদের ভালো লাগবে অ্যালবামের গানগুলো।

এদিকে এ অ্যালবামের বাইরে আরও বেশ কিছু মিশ্র অ্যালবামে গান গাইছেন ন্যান্সি। ঈদে কমপক্ষে হাফ ডজন অ্যালবামে তার গান পাবেন শ্রোতারা। সব মিলিয়ে ঈদমুখি ব্যস্ততাতেই এখন কাটছে ন্যান্সির সময়।

এ বিষয়ে তিনি বলেন, গত প্রায় দুই মাস ধরে ঈদের অ্যালবামের কাজ নিয়েই ব্যস্ত রয়েছি। তবে যে গানগুলো করেছি সেগুলো সবার ভালো লাগবে বলেই আমার বিশ্বাস। অ্যালবামের বাইরে ন্যান্সি চলচ্চিত্রের গানে নিয়মিত কন্ঠ দিচ্ছেন। তারই ধারাবাহিকতায় সামনেও কয়েকটি চলচ্চিত্রের গানে কন্ঠ দেয়ার কথা রয়েছে তার।

ঈদের অনেক কাজতো করছেন। তাহলে বর্তমানে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কি ভালোর দিকে? উত্তরে ন্যান্সি বলেন, আমিতো মনে করি ভালো। না হলে এত গান কিভাবে ও কেন হচ্ছে! শুধু আমিই নই, অনেক শিল্পীর অ্যালবামই ঈদে আসবে বলে শুনেছি। ইন্ডাস্ট্রির অবস্থা ভালো না হলেতো কোম্পানিগুলো বিনিয়োগ করতো না। কোম্পানিগুলোর অ্যালবামে বিনিয়োগ করার বিষয়টি খুবই ইতিবাচক। তবে আমি মনে করি প্রত্যেক শিল্পীর নিজস্ব পছন্দ ও রুচি রয়েছে। সে অনুযায়ী স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে তাকে।

এদিকে তার পরবর্তীতে ইন্ডা্িস্ট্রতে আসা নারী শিল্পীদের সম্পর্কেও বেশ ইতিবাচক দৃষ্টিভঙ্গি ন্যান্সির। এ বিষয়ে তিনি বলেন, আমার পরে যারা এসেছে তাদের অনেকে ভালো করছে। ভালো ভালো কন্ঠ এসেছে। তারা নিয়মিত গানও করছে। আমি তাদের গান সুযোগ পেলেই শুনি।

সব মিলিয়ে চলতি প্রজন্ম গানে কেমন করছে বলে মনে করেন? ন্যান্সি বলেন, অনেক ভালো করছে। এ সময় অনেক মেধাবী কম্পোজার রয়েছে যারা নিজেদেরকে মেলে ধরছে। কন্ঠশিল্পীদের ক্ষেত্রেও অনেক ট্যালেন্ট বের হয়ে আসছে। এরাইতো আমাদের ভবিষ্যৎ। এবার ভিন্ন প্রসঙ্গে আসি।

সংসার কেমন চলছে? ন্যান্সি উত্তরে বলেন, সব কিছুই ভালো চলছে। স্বামী জায়েদ আমার খারাপ কিংবা ভালো সব সময়েই পাশে ছায়ার মতো থাকে। তার সহযোগীতা অনেক পাই। আর মেয়ে রোদেলা ও নায়লাকে নিয়েই আমার অবসর সময় কেটে যায়। ওরাও আমাকে অনেক বোঝে। সব মিলিয়ে আমরা অনেক ভালো আছি।-মানব জমিন

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.