Home / মিডিয়া নিউজ / বলিউডে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার যেসব তারকা

বলিউডে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার যেসব তারকা

বলিউডের দিকে আমরা কাকিয়ে থাকি। সেদেশের তারকাদের এনে ছবি করালেই হিট,

এমনটাই ভাবি আমরা। কিন্তু আমরা জানি কি, বাংলাদেশের অনেক অভিনেতা-অভিনেত্রীই

বলিউডের সিনেমাতে অভিনয় করেছেন? শুধু অভিনয়ই নয়, রীতিমতো কেন্দ্রীয় চরিত্রেই অভিনয় করেছেন তারা।

এছাড়াও সে সব ছবিগুলো বলিউডের বক্স অফিসেও দারুণ ব্যবসা করেছে। শুধু অভিনয়ই নয়, বলিউড ছবি পরিচালনাও করেছেন বাংলাদেশের নির্মাতা এতেহশাম। তাহলে আসুন তারা কোন কোন ছবিতে অভিনয় করেছেন তা জেনে নেয়া যাক।

শাবানা : ১৯৮৬ সালে বলিউডে অভিনয় করেছিলেন শাবানা। প্রমোদ চক্রবর্তীর ‘শত্রু’ সিনেমায় সুপারস্টার রাজেশ খান্নার বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। ওই সিনেমায় গোলাম মোস্তফাও একজন অসৎ পুলিশ অফিসারে চরিত্রে অভিনয় করেন। এ ছাড়া ছিলেন হাসান ইমাম।

ববিতা : ববিতা অভিনয় করেছিলেন হিন্দি সিনেমা ‘গেহরি চোট’ এ যেটি বাংলা ভাষায় ছিলো ‘দূরদেশ’। ছবিটি ১৯৮৩ সালে মুক্তি পায়। এ সিনেমাটি ছিল একাধারে ভারত, বাংলাদেশ ও কানাডার যৌথ প্রযোজনা। সিনেমাটির প্রযোজনা করেছিল কানাডাভিত্তিক ফ্রেন্ডস ফিল্মস।

রোজিনা : রোজিনা অভিনয় করেছিলেন বলিউডের ‘আর পার’ সিনেমাতে। এই ছবিটি ১৯৮৫ সালে মুক্তি পাওয়া বলিউডের ‘আর পার’ সিনেমাটিও ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত। শক্তি সামন্ত পরিচালিত অ্যাকশন ঘরানার এই সিনেমাটিতে কাস্ট করা হয় দুই দেশের অভিনয়শিল্পীদের। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে মিঠুন চক্রবর্তীর বিপরীতে অভিনয় করেন রোজিনা। অন্যান্যদের মধ্যে ছিলেন ভারতের রাজেশ খান্না, মন্দাকিনী, উৎপল দত্ত, মানিক দত্ত, তরুণ ঘোষ, অসিত কুমার সেন এবং বাংলাদেশের সুমিতা দেবী, গোলাম মোস্তফা, সৈয়দ হাসান ইমাম, এ টি এম শামসুজ্জামান, আহমেদ শরীফ, অমল বোস প্রমুখ। সিনেমাটি পরে ‘অন্যায় অবিচার’ নামে বাংলায়ও মুক্তি দেওয়া হয়। সিনেমাটির সংগীত পরিচালনা করেন আর ডি বর্মণ।

রিয়াজ : রিয়াজ অভিনয় করেছিলেন বলিউডের ‘ইট ওয়াজ রেইনিং দ্যাট নাইট’ সিনামাতে। এটি ছিল ভারত ও আমেরিকার যৌথ প্রযোজনার সিনেমা। এটি একই সঙ্গে ইংরেজি ও বাংলায় মুক্তি পায় ২০০৫ সালে। মহেশ মাঞ্জরেকারের পরিচালনায় সিনেমাটিতে বাংলাদেশের রিয়াজ অভিনয় করেন সুস্মিতা সেনের বিপরীতে। সিনেমাটিতে অন্যান্যদের মধ্যে অভিনয় করেন ভারতের রিয়া সেন, ভিক্টর ব্যানার্জি, মুনমুন সেন, অতীত শাহ এবং আমেরিকার ডন মুয়েলার, স্টেফানি সিগেল।

ফেরদৌস : ২০০১ সালে বলিউড ছবি ‘মিট্টি’তে অভিনয় করে তুমুল আলোচনায় আসেন বাংলাদেশি অভিনেতা ফেরদৌস। সালমান খানের মৃত্যুর পর ঢাকাই চলচ্চিত্রে আসেন। হঠাৎ বৃষ্টি ছবিতে অভিনয় দিয়ে খ্যাতি পান এই তারকা।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *