Home / মিডিয়া নিউজ / অভিনয় আমার কাছে এবাদতের মতো : তারিন

অভিনয় আমার কাছে এবাদতের মতো : তারিন

বাংলাদেশের নাট্যাঙ্গনে অন্যতম একজন গুণী অভিনয়শিল্পী অভিনেত্রী তারিন নব্বইয়ের দশকের জারা

নাটকে অভিনয় করেছেন তাদের মধ্যে অন্যতম তিনি 90 দশকের পরবর্তী সময়ে অভিনয় তাকে দেখা

গিয়েছে ব্যাপকভাবে এবং তার ক্যারিয়ারে অসংখ্য নাটক রয়েছে যেগুলো দর্শকপ্রিয়তা পেয়েছে তবে সাম্প্রতিক সময়ে তাকে আর দেখা যায়নি এবং তিনি অভিনয় থেকে বর্তমানে দূরে রয়েছেন

করো’নাকালে দীর্ঘ বিরতির পর শু’টিংয়ে ফি’রেছেন অ’ভিনেত্রী তারিন জাহান। ’নিউ নরমাল লাইফ’ নামের একটি নাট’কের শু’টিংয়ের অ’ভিজ্ঞতার কথা এভাবেই জা’নালেন তিনি।

ঈদ ধারাবাহিক ’বনে ভোজন’ দিয়ে কাজে’র খাতা খু’লে ছেন তারিন। এতে তার বিপরীতে অ’ভিনয় ক’রেছেন জাহিদ হাসান। সাজু খাদেমের গল্পে এর নাট্যরূপ দিয়েছেন লিটু শাখাওয়াত। পরিচালনা ক’রেছেন গো’লাম সোহরাব দোদুল।

গাজীপুরের একটি রিসোর্টে এর দৃ’শ্যধারণ হয়েছে। “বাবা ছে’লের ব্য’তিক্রমী এক গল্প নিয়ে নাট’কটি নির্মিত হয়েছে। এতে ’জয়তুন’ নামের এক নারী চরিত্রে আমাকে দেখা যাবে। গল্প ও চরিত্র মিলে অসাধারণ একটি নাট’ক উপহার পাবেন দর্শক। এমনটি আশা ক’রতেই পারি।” বলেন তারিন।

অ’ভিনেত্রী তারিন একসময় নাট’কের শু’টিংয়ে মাসের বেশিরভাগ সময় ব্যস্ত থাকতেন। এখন অ’ভিনয় কমিয়ে দিয়েছেন। বিশেষ আয়োজনে তিনি হাজির হন সমুজ্জ্বল হয়ে। কেন? তারিন বলেন, ’আমি বরাবরই ভালো গল্প খুঁজি। বর্তমানে যে ধ’রনের গল্প নিয়ে নাট’ক নির্মিত হয় তা আমাকে টানে না।’

করো’নাকালে শু’টিং ছাড়া পরিবারের স’ঙ্গে ই সময় কাটে তারিনের। রান্নাবান্না, বইপড়া, টিভি দেখেই অবসর পার করছেন তিনি। তারিন বলেন, ’অনেকে মনে করেন, ঘরে থাকা ব’ন্দি জীবনের মতো। আমি মানতে নারাজ। ঘরে আমা’র ভালো’ভাবেই সময় কে’টে যাচ্ছে। বাবা মায়ের বয়স হয়েছে।

তাদের ঘিরেই আমা’র সব। সময়ের অভাবে আগে রান্না করিনি। এখন রান্না করছি। রান্নার প্রতি যখন মা বাবার আগ্রহ দেখি তখন ভালোই লাগে। মনে প্রশান্তি পাই।’ বিনোদন অ’ঙ্গনে তারিনের পথচলা তিন বছর বয়স থেকেই। নতুন কুঁড়ি প্রতিযোগিতার মাধ্যমে তার সুপ্ত প্রতিভা মেলে ধ’রেন তিনি।

এই দীর্ঘ সময় ধ’রে অ’ভিনয় করে চলেছেন- ক্লান্তি তাকে ছুঁতে পারেনি। দীর্ঘ সময় জনপ্রিয়তা ধ’রে রাখার পেছনে কী’ র’হস্য লুকিয়ে আছে? এবার তারিনের মুখে হাসি, ’র’হস্য! ও রকম কিছু না। আমা’র নিজে’র কোনো ক্ষ’মতা নেই। যা আছে, পুরোটাই অলমাইটি দিয়েছেন। অ’ভিনয় আমা’র কাছে এবাদতের মতো। আজকের এই অব’স্থানে আসার পেছনে আমা’র দর্শকও সমান কৃতিত্ব রাখেন। তাদের সম’র্থন না পেলে এতটা পথ পাড়ি দেওয়া সম্ভব হতো না।

বাংলাদেশের বিনোদন জগতের অন্যতম একজন গুণী অভিনেত্রী তারিন। তার অভিনয় নৈপুণ্য তা দেখিয়ে তিনি আলোচনায় উঠে আসেন এবং একটা সময় নিয়মিত তিনি কাজ করেছেন বিনোদন জগতে তবে এখন হয়তো তেমন দেখা যায় না থাকে তবে তিনি অভিনয় থেকে দূরে সরে যাননি পাকাপাকিভাবে মাঝেমধ্যে দেখা যায় বিভিন্ন নাটকে অভিনয় করতে

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.