Home / মিডিয়া নিউজ / ভারতের প্রথম নারী অভিনেত্রী হিসেবে দেড় হাজার কোটির ক্লাবে সোনাক্ষি সিনহা

ভারতের প্রথম নারী অভিনেত্রী হিসেবে দেড় হাজার কোটির ক্লাবে সোনাক্ষি সিনহা

বলিউডের সেরা নায়ক সালমান খানের হাত ধরে বলিউডে অভিষেক হয় অভিনেত্রী সোনাক্ষি সিনহার।

১০ বছর ধরে বলিউডের সিনেমা জগতে রাজত্ব করছেন এই অভিনেত্রী। ২০১০ সালে দাবাং ছবির

মাধ্যমে চলচ্চিত্রে পা রেখে একে একে অনেকগুলো ছবিতে কাজ করেছেন সোনাক্ষী সিনহা। তার

অভিনয় পারদর্শীতা ও গ্ল্যামার দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। এই ১০ বছরে

বলিউডের বক্স অফিসে আয়ের দিক দিয়ে যে জাদু দেখিয়েছেন সোনাক্ষি সিনহা, তার চেয়ে এগিয়ে নেই আর কোন নারী অভিনেত্রী।

বলিউড সুপারস্টার সালমান খানের হাত ধরে বলিউডে অভিষেক হয় অভিনেত্রী সোনাক্ষি সিনহার। অভিনয় দক্ষতা ও আকর্ষণীয় ভঙ্গিমা তাঁকে অল্প সময়েই এনে দেয় বিপুল জনপ্রিয়তা। হিট ছবি উপহার দেওয়াতেও এগিয়ে আছেন তিনি। ফলে পুরস্কারের খেতাব কিংবা স্বীকৃতিতেও পিছিয়ে থাকার কথা নয়

তাঁর। সফল এই অভিনেত্রী সম্প্রতি স্পর্শ করলেন আরো একটি মাইলফলক। ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, ভারতের প্রথম নারী অভিনেত্রী হিসেবে দেড় হাজার কোটির ক্লাবে প্রবেশ করেছেন তিনি। গত দশকে এই অভিনেত্রী ’দাবাং’, ’মিশন মঙ্গল’, ’সন অব সর্দার’-এর মতো বেশ কিছু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন।

অভিষেকের প্রথম দুই বছরের তাঁর অভিনীত পাঁচটি ছবির মধ্যে চারটিই সাফল্য পায়, যা তাঁকে তখন ১০০ কোটির ক্লাবে পৌঁছে যেতে সাহায্য করে। সোনাক্ষি অভিনীত ’দাবাং’-এর নেট আয় ছিল ১৪১ কোটি ২৫ লাখ রুপি, ’সন অব সর্দার’-এর আয় ছিল ১০৫ কোটি তিন লাখ রুপি, ’দাবাং টু’-এর আয় ছিল ১৫৫ কোটি রুপি, ’মিশন মঙ্গল’-এর আয় ২০৮ কোটি পাঁচ লাখ রুপি। তাঁর অভিনীত অন্যান্য সিনেমার আয়ও উল্লেখযোগ্য।

এই অর্জনের কথা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করেছেন সোনাক্ষি। আর সে পোস্টে এরই মধ্যে এক হাজার ৮০০টিরও বেশি লাইক পড়েছে। তাঁকে অভিনন্দন জানাচ্ছেন বিনোদন জগতের অনেকেই। সালমান-সোনাক্ষি অভিনীত ’দাবাং থ্রি’ ছবিটি গত বছরের ২০ ডিসেম্বর মুক্তি পেয়েছে । প্রভুদেবা পরিচালিত এই ছবিটি তামিল, তেলেগু, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পায়। ছবিটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন কিচ্চা সুদীপ। ’দাবাং’-এর প্রথম ও দ্বিতীয় কিস্তি বক্স অফিসে ব্যাপক সাফল্য পায়।

উল্লেখ্য, সোনাক্ষী হিট ছবি উপহার দেওয়াতেও এগিয়ে আছেন সবার থেকে। সোনাক্ষী সিনহা দেড় হাজার কোটির ক্লাবে প্রবেশের মধ্যে দিয়ে ভারতের প্রথম নারী অভিনেত্রী হিসেবে সম্প্রতি স্পর্শ করলেন আরো একটি মাইলফলক। এ অর্জন সম্পর্কে এক টুইটে সোনাক্ষী লিখেছেন,”প্রকৃতি আমাকে একটি বিষয়ে দক্ষতা দিয়েছে,আমি আমার মস্তিষ্ক ও হৃদয় দিয়ে এ দক্ষতার ব্যবহার করি। দিনের পর দিন, রাতের পর রাত, আমি আগের দিনের চেয়ে নিজেকে আরও ভাল করে নিতে কাজ করি।”

About Senorita

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *