Home / মিডিয়া নিউজ / কুমিল্লার ফেরদৌস এমপি হতে চান যশোরে

কুমিল্লার ফেরদৌস এমপি হতে চান যশোরে

বিনোদন জগতের তারকাদের রাজনীতিতে প্রবেশের ঘটনা নতুন কিছু নয়। দেশে-বিদেশে অনেক

শিল্পীর জীবনেই এমনটা ঘটেছে। পরবর্তীতে অভিনয়, গানসহ বিভিন্ন শিল্পচর্চা ছেড়ে তারা পুরোদস্তুর

রাজনীতিক বনে গেছেন। দেশ ও জনগনের সেবায় জীবনের বাকি সময়টুকু কাটিয়ে ‍দিয়েছেন।

প্রতিবেশী দুই দেশ ভারত ও পাকিস্তানে এ প্রবণতা বেশি হলেও বাংলাদেশেও অনেকে শিল্পচর্চা ছেড়ে

যোগ দিয়েছেন রাজনীতিতে। এরই মধ্যে এমপি, মন্ত্রীর মত বড় বড় পদে আসীন হয়ে দেশসেবা করে চলেছেন \’বাকের ভাই\’ খ্যাত অভিনেতা আসাদুজ্জামান নূর, অভিনেত্রী তারানা হালিম ও লোকগানের জনপ্রিয় শিল্পী মমতাজ।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তাদেরই পথ অনুসরণ করছেন \’হঠাৎ বৃষ্টি\’ খ্যাত দুই বাংলার জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস। আওয়ামী লীগ থেকে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী তিনি। ফেরদৌসের জন্ম কুমিল্লায় হলেও তার ইচ্ছা যশোর-৩ সদর আসন থেকে নির্বাচন করার।

যশোর সদর এলাকায় নায়ক ফেরদৌসের শ্বশুরবাড়ি। তার স্ত্রী তানিয়া ফেরদৌসের বাবা মরহুম আলী রেজা রাজু ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। তিনি এই আসনের সাংসদও ছিলেন। শ্বশুরের পরিবর্তেই নাকি এবার প্রার্থী হবেন তারকা জামাই। বর্তমানে ওই আসনের সাংসদ আওয়ামী লীগের কাজি নাবিল আহমেদ।

তবে প্রার্থী হওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন ফেরদৌস। বলেছেন, \’প্রধানমন্ত্রী চাইলে অবশ্যই নির্বাচন করব। তার সম্মতির উপরই সবকিছু নির্ভর করছে। ব্যক্তিগতভাবে আমি নির্বাচনে অংশ নেয়ার জন্য প্রস্তুত।\’

ফেরদৌস আরও বলেন, \’দল থেকে এখনও আমাকে কিছুই বলেনি। তাই কিছুই চূড়ান্ত নয়। নেত্রী যদি আমাকে যোগ্য মনে করেন, তবে আমার দিক থেকে কোনো সমস্যা নেই। তিনি সবকিছু বিবেচনা করেই সিদ্ধান্ত নেবেন।\’
এদিকে ফেরদৌসের অনেক আগে থেকেই এমপি হওয়ার জন্য দৌঁড়ঝাঁপ করছেন আরেক নায়ক শাকিল খান। বাগেরহাটের মোংলা-রামপাল (বাগেরহাট-৩) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তিনি। ইতিমধ্যে নেমে পড়েছেন জনসংযোগেও। ভোট চাচ্ছেন নৌকা মার্কায়। মঙ্গলবার মোংলা উপজেলার চটেরহাট এলাকায় প্রচারণা সভায় বক্তব্য দেন।

সেখানে শাকিল খান বলেন, \’নেত্রীর গ্রিন সিগন্যাল পেয়েই এলাকায় নেমেছি। জনগণের কাছে যাচ্ছি, দোয়া চাচ্ছি, ভালো সমর্থনও পাচ্ছি।\’ এর আগে সোমবারও সারাদিন রামপালের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা ও জনসংযোগ করেন নায়ক। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী তার সঙ্গে ছিলেন।

Check Also

সংবাদ পাঠিকাকে বিয়ে করতে যাচ্ছেন তাহসান

অভিনেতা, গায়ক তাহসান খান ও অভিনেত্রী মিথিলা ভালোবেসে সুখের সংসার সাজিয়েছিলেন। সেই সংসারের ইতি টানেন …

Leave a Reply

Your email address will not be published.